প্রচলিত বাইবেলে অবাধ্য সন্তানকে পাথর মেরে হত্যার নির্দেশ

অবাধ্য সন্তানকে পাথর মেরে হত্যা
প্রচলিত বাইবেলে অবাধ্য সন্তানকে পাথর মেরে হত্যার নির্দেশ

নরবলির মতই আরেকটা বাইবেলীয় ঐশ্বরিক চিরন্তন নির্দেশ অবাধ্য পুত্রকে হত্যা করা: ‘‘যদি কারো পুত্র অবাধ্য ও বিরোধী হয়, পিতা-মাতার কথা না শোনে এবং শাসন করলেও তাদেরকে অমান্য করে; তবে তার পিতা-মাতা তাকে ধরে নগরের প্রধান ব্যক্তিবর্গের কাছে ও তার নিবাস-স্থানের নগর-দ্বারে নিয়ে যাবে; আর তারা নগরের প্রধান ব্যক্তিবর্গকে বলবে, আমাদের এই পুত্র অবাধ্য ও বিরোধী, আমাদের কথা মানে না, সে অপব্যায়ী ও মদ্যপায়ী। তাতে সেই নগরের সমস্ত পুরুষ তাকে পাথর ছুঁড়ে হত্যা করবে।’’ (দ্বিতীয় বিবরণ ২১/১৮-২১, মো.-১৩)


অবাধ্য পুত্রকে পাথর মেরে হত্যার নির্দেশ প্রসঙ্গে গ্যারি ডাভিন্সি লেখেছেন: “God commanded: If a father has a stubborn, rebellious son, murder the boy. … What could you expect from a ‘father’ who planned, arranged and carried out the torture and crucifixion of His “Only Begotten Son”? …How many men would reach adulthood if this command was obeyed?”
‘‘ঈশ্বর নির্দেশ দিলেন: কোনো পিতার যদি অবাধ্য ও বিরোধী পুত্র থাকে তবে সে পুত্রকে হত্যা করতে হবে। যে পিতা পরিকল্পিতভাবে নিজের ‘একমাত্র জন্মদেওয়া পুত্রকে’ নির্যাতন ও ক্রুশে হত্যার আয়োজন ও সম্পাদন করলেন সে পিতা থেকে এ ছাড়া আর কিইবা আপনি আশা করতে পারেন?!… ঈশ্বরের এ নির্দেশটা পালন করা হলে কত জন মানুষ বেঁচে থেকে বয়স্ক হতে পারবে?’’

কোথায় যাচ্ছেন? আরো নতুন কিছু জানার জন্য এই লেখাটি পড়ুনঃ   হেযবুত তাওহীদের এর ভুল ভ্রান্তি বা মিথ্যাচার , ব্যাখ্যা ও দলিল বা রেফারেন্স সহ
MuslimPoint Organization

About MuslimPoint Organization

MuslimPoint একটি অনলাইন ভিত্তিক ইসলামী প্রশ্নোত্তর, গ্রন্থাগার, ব্লগিং, কুরআন, হাদিস, কুইজ এবং বিষয় ভিত্তিক রেফারেন্স প্ল্যাটফর্ম।

View all posts by MuslimPoint Organization →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *