আসসালামু আলাইকুম । এখানে রেজিস্ট্রেশন না করেই অংশগ্রহণ/ব্যবহার করতে পারবেন কিন্তু সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন !
0 votes
98 views
in দো‘আ ও যিকির by
তায়াম্মুম করার পর কোন দু‘আ পড়তে হয়?

1 Answer

0 votes
by (2.0k points)

ওযূর স্থালাভিষিক্ত হলো তায়াম্মুম। অতএব ওযূ শেষে যে দু‘আ পড়তে হয় তায়াম্মুম শেষেও সে দু‘আ পড়বে। আল্লাহর রাসূল (ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) বলেন, ‘যে ব্যক্তি পূর্ণভাবে ওযূ করবে ও কালেমায়ে শাহাদাত পাঠ করবে, তার জন্য জান্নাতের আটটি দরজাই খুলে দেওয়া হবে। যেটা দিয়ে ইচ্ছা সে প্রবেশ করবে। দু’আটি হলো-

اَشْهَدُ اَنْ لَا اِلٰهَ اِلَّا اللهُ وَحْدَهُ لَاشَرِيْكَ لَهُ وَاَشْهَدُ اَنَّ مُحَمَّدًا عَبْدُهُ وَرَسُوْلُهُ اَللهم إجْعَلْنِيْ مِنَ التَّوَّابِيْنَ وَإجْعَلْنِيْ مِنَ الْمُتَطَهِّرِيْنَ.

উচ্চারণ : আশহাদু আল-লা ইলা-হা ইল্লাল্লা-হু ওয়াহ্দাহু লা-শারীকা লাহু, ওয়া আশহাদু আন্না মুহাম্মাদান ‘আব্দুহু ওয়া রাসূলুহু। আল্লা-হুম্মাজ্‘আল্নী মিনাত্ তাউয়াবীনা ওয়াজ্‘আল্নী মিনাল মুতাত্বাহ্হিরীন। অর্থ : আমি সাক্ষ্য দিচ্ছি যে, আল্লাহ ব্যতীত সত্য কোনো উপাস্য নেই। তিনি একক ও শরীকবিহীন। আমি আরো সাক্ষ্য দিচ্ছি যে, মুহাম্মাদ (ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) তাঁর বান্দা ও রাসূল। হে আল্লাহ! আপনি আমাকে তওবাকারীদের ও পবিত্রতা অর্জনকারীদের অন্তর্ভুক্ত করুন (ছহীহ মুসলিম, হা/২৩৪; তিরমিযী, হা/৫৫; ইরওয়াউল গালীল, হা/৯৬, সনদ ছহীহ; মিশকাত,  হা/২৮৯)।

Related questions

...