বায়েজিদ বোস্তামীর মাতৃভক্তি সম্পর্কে হাদিসের নামে বা ধর্মের নামে বা ইসলামের নামে প্রচলিত মিথ্যা গল্প বা কাহিনী ।

জাল জাল-হাদিস জাহান্নাম ধর্মের নামে মিথ্যা বিদআত ভুল মিথ্যা মিথ্যা-হাদিস শিরক হাদিস শিরক বিদআত হারাম নাজায়েজ জয়ীফ যয়ীফ দূর্বল গুনাহ পাপ বায়েজিদ বোস্তামীর মাতৃভক্তি হাদিসের নামে বা ধর্মের নামে বা ইসলামের নামে প্রচলিত মিথ্যা গল্প বা কাহিনী ।
বায়েজিদ বোস্তামীর মাতৃভক্তি সম্পর্কে হাদিসের নামে বা ধর্মের নামে বা ইসলামের নামে প্রচলিত মিথ্যা গল্প বা কাহিনী ।

বায়েজিদের মাতৃভক্তিঃ
বায়েজিদ বোস্তামী সম্পর্কে একটি প্রচলিত মিথ্যা কাহিনী রয়েছে।
একদিন বায়েজিদ বোস্তামীর মা অসুস্থ ছিলেন। এক রাতে তার ধার্মিক মা ঘুম ভেঙে গেলে পানি পান করতে চাইলেন। কিন্তু ঘরে পানি ছিল না। তখন বালক বায়েজিদ পানি আনতে বের হলেন বাইরে।
দূরের এক ঝরনা থেকে পানি নিয়ে তিনি যখন ঘরে ফিরলেন তখন তার মা আর জেগে নেই। আবারও ঘুমিয়ে পড়েছেন। কিন্তু বায়েজিদ মায়ের ঘুম না ভাঙিয়ে শিয়রের কাছে সারা রাত দাঁড়িয়ে রইলেন পানির গ্ল­াস হাতে করে এই ভেবে যে, যদি মা আবার উঠে পানি পান করতে চান।
রাত পেরিয়ে সকাল হলে মায়ের ঘুম ভাঙল। তিনি দেখলেন বায়েজিদ দাঁড়িয়ে পানির গ্লাস হাতে নিয়ে। তিনি অবাক হলেন, খুশি হলেন। মায়ের প্রতি এই আবেগ দেখে মা উদ্বেলিত হয়ে পড়লেন। মা প্রাণ ভরে ছেলের জন্য দুয়া করেন।
আল্লাহ মায়ের দুয়া কবুল করলেন। পরে পৃথিবী খ্যাত ওলি বায়েজিদ বোস্তামি নামে পরিচিত হলেন।
[এটি সম্পূর্ণ বানোয়াট একটি কাহিনী। এটি কোনো জীবনীগ্রন্থে পাওয়া যায় না। বিভিন্ন লোককাহিনি আর কবিতাগ্রন্থে পাওয়া যায়। সুতরাং এসব মিথ্যা কাহিনী বা গল্প প্রচার করা থেকে সাবধান থাকুন ]

বিঃদ্রঃ যদি কেউ দাবি করেন বা সন্দেহ পোষণ করেন যে উপরে প্রদত্ত বক্তব্য গুলোর মধ্যে ভুল আছে বা যে কোন টা বুঝতে সমস্যা হচ্ছে বা আরো বিস্তারিত জানা দরকার তাহলে কমেন্ট বক্সে বিস্তারিত জানান । 
কোথায় যাচ্ছেন? আরো নতুন কিছু জানার জন্য এই লেখাটি পড়ুনঃ   সমাজে প্রচলিত কিছু মারাত্মক ভুল জেনে নিই ।
MuslimPoint Organization

About MuslimPoint Organization

MuslimPoint একটি অনলাইন ভিত্তিক ইসলামী প্রশ্নোত্তর, গ্রন্থাগার, ব্লগিং, কুরআন, হাদিস, কুইজ এবং বিষয় ভিত্তিক রেফারেন্স প্ল্যাটফর্ম।

View all posts by MuslimPoint Organization →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *